লক ডাউন এর আগামী পরিস্থিতি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী

সৌজন্যে :ইন্টারনেট -সোমবার বেলা তিনটের সময় ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে থাকবেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। তৃতীয় দফার লকডাউন চলাকালীন এই নিয়ে পঞ্চমবার বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী মোদী। ১৭ই মে শেষ হচ্ছে তৃতীয় দফার লকডাউন। তারপরে কি হবে? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী বলে সূত্রের খবর।

রাজ্যগুলি লকডাউন বাড়ানোর পক্ষে নাকি লকডাউনে শিথিলতা আনার পক্ষে সেই বিষয়ে মতামত জানতে চাইবেন প্রধানমন্ত্রী। এছাড়াও নিষেধাজ্ঞা শিথিল করা হলে করোনা ভাইরাসের সংক্রমণের রাশ টানা সম্ভব কিনা, তাও খতিয়ে দেখা হবে এবারের বৈঠকে বলে জানা গিয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক চলবে।
এদিকে রবিবার ক্যাবিনেট সেক্রেটারি রাজীব গৌবা বিভিন্ন রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে ও স্বাস্থ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন। আলোচ্য বিষয় ছিল বিভিন্ন রাজ্যের করোনা ভাইরাস পরিস্থিতি। উপস্থিত ছিলেন কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিব ও স্বাস্থ্যসচিবরাও। সূত্রের খবর বেশ কয়েকটি রাজ্য কেন্দ্রের তৈরি করা রেড, অরেঞ্জ ও গ্রিন জোন ম্যাপিংয়ে সন্তুষ্ট নয়।
রাজ্যগুলির দাবি, যেভাবে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সঙ্গে সঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে বেশিরভাগ জেলাকে রেড জোনের আওতায় নিয়ে আসা উচিত কেন্দ্রের। রাজ্যগুলির অভিযোগ পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ফলে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এতে স্বাভাবিক জীবনে ফেরা বা লকডাউন তুলে নেওয়ার ভাবনা চিন্তা করা ভুল হবে। সেক্ষেত্রে তাদের দাবি যেসব জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা হয়েছে, সেই জায়গাগুলিকে রেড জোনের অন্তর্ভুক্ত করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *