রিটেল মার্কেট ১২ থেকে ৩ পর্যন্ত খোলা থাকবে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

করোনা রুখতে রাজ্যে বিধি-নিষেধ ১৫ জুন পর্যন্ত বহাল থাকবে আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার। তবে আজ মুখ্যমন্ত্রী জানান ১৬ জুন পর্যন্ত বিধিনিষেধ লাগু থাকবে। সোমবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  জানান শাড়ির দোকান ,সোনার দোকানের মত রিটেল মার্কেট ১২ থেকে ৩ পর্যন্ত খোলা থাকবে। করোনা বিধিনিষেধের সুফল পেয়েছে বাংলা। এমনটাই জানিয়েছিলেন সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ‌। আজ নবান্নের সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রাজ্যের তরফে বুকলেট অফ অক্সিজেন ম্যানেজমেন্ট প্রকাশ করা হল।

অক্সিজেন এখন সবচেয়ে বেশি প্রয়োজন।কীভাবে সরকার অক্সিজেনের উপর কাজ করেছে এবং আগামী দিনে কীভাবে অক্সিজেন নিয়ে সরকার কাজ করবে তা পরিষ্কারভাবে বুকলেটে লেখা রয়েছে। এছাড়াও করোনা বিধিনিষেধের ওপর বেশ কয়েকটি বিষয় পরিবর্তন আনা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় জানান রিটেল মার্কেট, বইয়ের দোকানগুলি শাড়ি, সোনার দোকানের মত বারোটা থেকে তিনটে পর্যন্ত খোলা থাকবে। আইটি সেক্টরে ১০% কর্মী নিয়ে কাজ করা যাবে।

 রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও পরিস্থিতি এখনও ভয়াবহ। তাই সেই বিধিনিষেধের সময়সীমা বাড়িয়ে ১৬ জুন পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু এবার খুচরো দোকানের জন্য আলাদা করে সময় বরাদ্দ করলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানান, দুপুর ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা থাকবে খুচরো দোকান। একইসঙ্গে তিনি জানান, ১০ শতাংশ কর্মী নিয়ে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি কাজ করতে পারবে। রাজ্যে করোনা পরিস্থিতির সামান্য উন্নতির জন্যই এই সিদ্ধান্ত বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তবে, কড়া বিধিনিষেধ আপাতত ১৬ জুন পর্যন্তই চলছে বলে জানিয়েছেন তিনি।

সরকারের নির্দেশিকা অনুযায়ী, রাজ্যে সমস্ত গণপরিবহণ বন্ধই থাকছে এখনও। সরকারি- বেসরকারি বাস, ট্যাক্সি, অটো, ফেরি পরিষেবা- সবকিছুর চলাচলের উপরেই জারি থাকছে নিষেধাজ্ঞা। কেবলমাত্র জরুরি প্রয়োজন ছাড়া অটো, ট্যাক্সির মতো যানবাহনও রাস্তায় বেরোতে পারবে না। তবে বিমানবন্দর থেকে চালু থাকছে ট্যাক্সি পরিষেবা।নির্মাণকাজে জড়িত কর্মীদের টিকাকরণের ব্যবস্থা করে নির্মাণের কাজে লাগানো যেতে পারে। তবে তাঁদের মাস্ক পরে, করোনা বিধি বজায় রেখে কাজ করতে হবে। সংস্থাকে নজর রাখতে হবে যে কোভিড বিধি মেনে কাজ হচ্ছে কিনা।

https://watch.anandabarta.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *