বন্যা কবলিত এলাকায় এসে ঘুড়লেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

বাঁকুড়া : বন্যা কবলিত এলাকায় এসে ঘুড়লেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ,কিন্তু জল যন্ত্রনায় থাকা মানুষদের কথাই শুনলেন না তিনি ক্ষোভ রয়ে গেল এলাকার মানুষের ।

মুখ্যমন্ত্রীর নির্দেশে বাঁকুড়ার সোনামুখী ব্লকের দামোদর নদের জলের প্লাবিত জলবন্দী গ্রামে এলেন তৃনমূলের প্রতিনিধি দল। রাজ্য তৃনমূলের সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, তৃনমূল নেতা সমীর চক্রবর্তী, তৃনমূল বাঁকুড়া জেলা সভাপতি শ্যামল সাঁতরা সহ তৃনমূলের প্রতিনিধি দলটি বেলা ২টা নাগাদ এসে পৌছন সোনামুখী ব্লকের দামোদর নদের জলে প্লাবিত সমিতি মানা গ্রামে। গ্রামের মানুষের সাথে কথা বলার পাশাপাশি জলমগ্ন পরিস্থিতি খতিয়ে দেখেন। এলাকার জলবন্দীর নানান সমস্যা তুলে ধরেন গ্রামের বাসিন্দারা। এলাকা পরিদর্শনে এসে তৃনমূল রাজ্য সম্পাদক জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে এলাকায় এসেছেন এলাকার মানুষ প্রচুর কষ্টের মধ্যে রয়েছেন প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছেন। এলাকার মানুষের ক্ষয়ক্ষতির রিপোর্ট মুখ্যমন্ত্রী কাছে তুলে ধরবেন। এলাকার মানুষের সমস্যার যাতে দ্রুত সমাধান হয় সেটার ব্যবস্থা করার কথা জানান তিনি।

দীর্ঘ দিন ধরে এই সমস্যার সমাধান হয়নি। এলাকার দামোদরের ভাঙ্গন রোধের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এই প্রসঙ্গে তৃনমূল নেতা সমীর চক্রবর্তী বলেন, ২০১৯ সাল থেকে বিজেপি সাং সদ রয়েছে এই এলাকায়। এর আগে সি পি এমের বিধায়ক ছিলেন এই এলাকায়। বর্তমানে বিজেপি বিধায়ক রয়েছে তারা এই সমস্যার সমাধান নিয়ে কোনো উদ্যোগ নেয়নি। বিজেপি সাংসদ নিজের সাংসদ তহবিল থেকে কেন এখানে ভাঙ্গন রোধের ব্যবস্থা করেন নি প্রশ্ন তুলেন তৃনমূল রাজ্য নেতা সমীর চক্রবর্তী। তিনি বলেন তৃনমূলের সরকার দ্রুত এই সমস্যার সমাধান করবেন।

লোক দেখাতে এসেছিলেন এলাকার মানুষ তাদের সমস্যার কথা জানাতেই পারলেন না। কি জন্য এলাকায় এলেন তা বুঝতেই পারলেন না জল যন্ত্রনায় থাকা পরিবার গুলি। তাই গ্রামবাসীরাও নিজেদের ক্ষোভ উগরে দিলেন।

এ বিষয়ে সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামী জানান , উনারা এলেন অথচ এলাকার মানুষের সাথে কথাই বললেন না । সেলিব্রেটি এনে এলাকার উন্নয়ন করা যাবে না । এলাকার উন্নয়ন করতে হলে এলাকার মানুষের সাথে কথা বলতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *