বড় ধাক্কা খেল জোড়াফুল শিবির

 নির্বাচনের আগেই বড় ধাক্কা খেল জোড়াফুল শিবির। পর পর একাধিক পদ থেকে সোমবার ইস্তফা দিলেন আলিপুরদুয়ারের বিশিষ্ট তৃণমূল নেতা মোহন শর্মা। জেলা নেতৃত্বের প্রতি অসন্তোষের কারণেই তাঁর এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। তাঁর ক্ষোভ, দলের স্বার্থে সবকিছু করলেও তাঁকে মূল্য দেয়নি তৃণমূল নেতৃত্ব।

ঘাসফুলের ডিস্ট্রিক সিলেকশন কমিটির চেয়ারম্যান পদে ছিলেন তৃণমূলের দাপুটে নেতা মোহন শর্মা। এছাড়াও তরাই ডুয়ার্স কালচারাল ডেভেলপমেন্ট বোর্ডের চেয়ারম্যান সহ ৯টি পদ একার কাঁধে সামলাতেন তিনি। কিন্তু দলের জন্য প্রাণপাত করে খাটলেও তাঁকে সঠিক মর্যাদা দিতেন না দলের জেলা সভাপতি মৃদুল গোস্বামী। ফলে তাঁর উপর নিজের ক্ষোভ জানিয়ে একদিনেই সবকটি পদ থেকে ইস্তফা দিলেন মোহনবাবু। এদিন রীতিমত সাংবাদিক সম্মেলন ডেকে এই সিদ্ধান্তের কথা জানান তৃণমূলের এই প্রতাপশালী নেতা। তবে পদ ছাড়লেও এখনই দল ছাড়ছেন না বলে জানিয়েছেন মোহনবাবু।

এই প্রসঙ্গে মৃদুল গোস্বামীর কাছে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে মৃদুলবাবুর সাফ জানান, ‘কে কী সিদ্ধান্ত নিল তা আমার জানা নেই। আমাদের দলের কেউ কোনও সিদ্ধান্ত নিলে তা দলকে জানায়। আমি এখনও এ বিষয়ে কিছু জানি না। বিষয়টি নিয়ে আগে খোঁজ নেব তারপর মন্তব্য করতে পারব। তবে আমি এটুকু বলতে পারি দলের বিরুদ্ধে বা দলের কোনও নেতৃত্বের বিরুদ্ধে কারও কোনওরকম অভিযোগ থাকলে দলের ভিতরে নির্দিষ্ট জায়গা রয়েছে তা জানানোর জন্য। সেখানে তারা জানাতে পারেন।’ তবে ভোটের মুখে মোহনবাবুর এই সিদ্ধান্তে যথেষ্ট অস্বস্তিতে পড়ল তৃণমূল নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *