পশ্চিমবঙ্গে প্রথম করোনার ঔষধ সংক্রান্ত পরীক্ষার জন্য নিজের শরীর দান করলেন শিক্ষক

শোভন রায় :দুর্গাপুর – পশ্চিমবঙ্গে প্রথম ! করোনার ঔষধ সংক্রান্ত বিভিন্ন তথ্য পরীক্ষার জন্য নিজের শরীর দান করার জন্য এগিয়ে এলেন শিক্ষক চিরঞ্জীত ধীবর।
করোনা  আতঙ্কে ভুগছে সমগ্র বিশ্ববাসী, এই মূহুর্তে বিশ্ববাসীর মনে একটাই চিন্তা কবে আবিষ্কার হবে এই করোনাভাইরাসের ঔষধ, কবে উদ্ধার পাবে বিশ্ববাসী এই মারন রোগের হাত থেকে। 

 দেশজুড়ে চলছে দ্বিতীয় দফার লকডাউন, কিন্তু কতদিনই বা লকডাউন করে রক্ষা করা যাবে সমগ্র দেশবাসীকে, তাই প্রয়োজন রোগ নিরাময়ী ঔষধদেশজুড়ে চলছে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য ঔষধ আবিস্কারের চেষ্টা, ঔষধ হোক বা ভ্যাকসিন্ তা তৈরি করার পর পরীক্ষার জন্য মানুষের শরীরে প্রয়োগ করে দেখা হয় তা কতটা কার্যকর। 

 কিন্ত করোনাভাইরাসের মতো মারন রোগের ঔষধ বা ভ্যাকসিনের কার্যকারিতা পরীক্ষা কীভাবে করা হবে, এই পরিস্থিতিতে করোনার ঔষধ সংক্রান্ত বিভিন্ন তথ্য পরীক্ষার জন্য নিজের শরীর দানের জন্য আবেদন করেছেন দুর্গাপুর নিবাসী  শিক্ষক চিরন্জিত ধীবর তিনি আর এস এস প্রভাবিত শিক্ষক সংগঠন “বঙ্গীয় নব উন্মেষ প্রাথমিক শিক্ষক সঙ্ঘ “এর রাজ্য কমিটির সদস্য ।  সারা ভারতবর্ষে  উত্তরপ্রদেশের দুজন ব্যক্তির পর তৃতীয় ব্যক্তি হিসাবে এবং পশ্চিম বঙ্গে প্রথম ব্যক্তি হিসাবে এগিয়ে এলেন তিনি আজ ই মেলের মাধ্যমে দুর্গাপুর মহকুমা শাসক , পশ্চিম বর্ধমান জেলাশাসক কে  এবং কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীকে এই আবেদন করেন ।  এইরকম সিদ্ধান্ত সমগ্র বঙ্গবাসি ও  দেশবাসীর সাথে বিশ্ববাসীর কাছে এক অপরিসীম সাহসিকতার পরিচয় দিয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *