নির্বাচন অবধি গ্রেফতার করা যাবে না ভারতী ঘোষকে ‘সুপ্রিম’ স্থগিতাদেশ, ভোটের আগে বড় স্বস্তি BJP-র

রাজ্যের বক্তব্য খারিজ করে বিচারপতি ভূষণ বলেন, “FIR পুলিস করেছে। কমিশন করেনি। তাই পুলিস কমিশনের অধীনে নেই, এটা বলা ঠিক নয়।” রাজ্যের বিধানসভা নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত গ্রেফতার করা যাবে না ভারতী ঘোষকে। মঙ্গলবার এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তাঁর বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানা স্থগিত এবং এফআইআর খারিজের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ডেবরার বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। এই আবেদনের প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী নির্দেশ বলে জানা গিয়েছে।

১০ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না ভারতীকে। পাশাপাশি, ডেবরার  বিজেপি প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমা দিতে পারবেন এবং প্রচারও করতে পারবেন।প্রসঙ্গত, প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের বিরুদ্ধে মোট ৩০টি FIR রয়েছে। এই পরিস্থিতি তিনি কীভাবে লড়াই করবেন, তার জন্য সুপ্রিমকোর্টের দ্বারস্থ হন ভারতী ঘোষ। তাঁর মক্কেলের জন্য শীর্ষ আদালতের হস্তক্ষেপ ও রক্ষাকবচের আর্জি জানান ভারতী ঘোষের আইনজীবী এন কে কল। আদালতে তিনি বলেন, “ভারতী ঘোষের বিরুদ্ধে FIR-এর পর FIR করা হয়েছে। তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে লড়াই করছেন বলে, লোকসভা ভোটের আগেও বার বার তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় ।

২০১৯-এর লোকসভা নির্বাচনে ঘাটালে প্রার্থী ছিলেন ভারতী ঘোষ। ওই বছরের ১২ মে তাঁর বিরুদ্ধে কেশপুর থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *