তৃতীয় ঢেউ মোকাবিলার প্রস্তুতি ও ভ্যাকসিন নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলার প্রস্তুতি ও ভ্যাকসিন নিয়ে পূর্ব মেদিনীপুর জেলায় গুরুত্বপূর্ণ বৈঠকে শ্রম দপ্তরের প্রধান সচিব বরুণকুমার রায়।

করোনার প্রথম স্টেজ এবং দ্বিতীয় স্টেজের মূল্যায়ন করা এবং আগামী দিনে থার্ড স্টেজ এলে তার মোকাবিলা করার উদ্দেশ্যে শনিবার পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দপ্তরে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করলেন রাজ্যের শ্রমদপ্তর এর প্রধান সচিব বরুণ কুমার রায়। উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী পুলিস সুপার কে অমরনাথ সহ জেলা প্রশাসনের আধিকারিক, বিভিন্ন পুরসভার চেয়ারম্যান এবং প্রশাসক প্রমুখ। করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ অনেকটাই কমছে কিন্তু মানুষকে সতর্ক থাকতে হবে।

যেখানে যেখানে এখনও আক্রান্ত হচ্ছে সেই জায়গা গুলোকে চিহ্নিতকরণ করে ব্যবস্থা গ্রহণ করা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন্তা ধারার মধ্যে রয়েছে শূন্য থেকে 12 বছর পর্যন্ত বাচ্চার মায়েদের কিভাবে ভ্যাক্সিনেশন দেওয়া যায় সেই বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়। পূর্ব মেদিনীপুর জেলায় করোনার ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে ৪০ লক্ষ ৪৩ হাজার ৮২৮। যার মধ্যে ২৫শে জুন পর্যন্ত মোট ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৩ লক্ষ ১১হাজার ৫১৬জনকে। এই মুহূর্তে জেলায় করোনা রোগীর হার ২.১৪%।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *