কড়া সিদ্ধান্ত নবান্নের,অযথা বাইরে বেরনো নিষিদ্ধ

রাজ্যে করোনা সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ গ্রহণ করল রাজ্য সরকার। রবিবার, ১৬ই মে থেকে ১৫ দিন, অর্থাত্‍ ৩০শে মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন ঘোষণা করেছে নবান্ন। আজ শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে লকডাউনের ঘোষণা করেন।কোভিড বিধি ঠিকভাবে না মানা হলে মহামারি আইন অনুযায়ী ব্যবস্থা নেবে রাজ্য সরকার বলেও জানান তিনি।এছাড়াও নবান্ন সূত্রে আরও জানানো হয় যে, রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কড়াকড়ি চলাকালীন স্বাস্থ্য সংক্রান্ত কোনও জরুরি প্রয়োজন না থাকলে বাইরে বেরনো যাবে না।

ওই নির্ধারিত সময়ে অযথা বাইরে ঘোরাঘুরি করলে পুলিশ আটক করতে পারে বলেও রাজ্য সরকারের তরফে ঘোষণা করে হয়। এছাড়া, সেক্ষেত্রে মহামারি আইনের ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়ে দেয় রাজ্য সরকার।নবান্ন সূত্রে খবর, গত বছর করোনা অতিমারির সময়ে লকডাউনের সময়ও নানা অজুহাতে বাইরে বার হচ্ছিলেন মানুষ। কিন্তু এই মুহূর্তে দ্বিতীয় ঢেউ-এ করোনার যা প্রকোপ, গত বছর তা ছিল না।

তাই সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখেই রাত থেকে ভোর পর্যন্ত অযথা বাইরে বেরনো নিষিদ্ধ করা হয়েছে। কেউ নিয়ম না মানলেই কড়া ব্যবস্থা নেবে রাজ্য সরকার বলেও ঘোষণায় জানানো হয়।জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতর ছাড়া, সমস্ত সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। লোকাল ট্রেনের সঙ্গে এ বার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। এ ছাড়া মুদির দোকান, বাজার খোলা থাকার সময়সীমাও সকাল ৭টা থেকে ১০টা বেঁধে দিয়েছে রাজ্য সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *