আমাদের হাতেই আছে করোনার ওষুধ বলে দাবি বাংলার যুবকের

রাজীব মন্ডল :বাঁকুড়া -করোনা আতঙ্কে ভুগছে সারা বিশ্ব।বিশ্ব কে আলো দেখাতে পারে বাংলার যুবকের তৈরি আয়ুর্বেদ ওষুধ।বিশ্বের তাবড়, তাবড় বিজ্ঞানীরা দিন রাত এক করেও এই রোগের প্রতিষেধক বের করতে পারেননি।আর সেই সময় আয়ুর্বেদ ওষুধে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব বলে দাবি করলেন বাংলার এক যুবক।
বাঁকুড়ার পাত্রসায়রের শ্যামসুন্দরপুর গ্রামের দিলীপ রায় জানান শ্বেতকালের মূল, বৃশ্চি কালের মূল, দ্রোণপুস্প, বৃশ্চিকার মতো ৯ধরণের কিছু গাছ গাছড়া দিয়ে তৈরি সম্পূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়াহীন তার তৈরি ওষুধ করোনা আক্রান্ত রোগীকে যেমন সুস্থ করে তুলবে, তেমনই সংক্রমণ প্রতিরোধেও উল্লেখযোগ্য ভূমিকা নেবে বলে দাবি করেছেন তিনি।যদিও তার ওষুধ এর গুনাগুন যাচাই করে নি আনন্দবার্তা। 
নিজের দাবির সমর্থনে তিনি আরও বলেন, প্রাচীণ আয়ুর্বেদ শাস্ত্র পড়ে তিনি এই ওষুধ আবিস্কার করেছেন। একই সঙ্গে তিনি বলেন, হাইড্রোক্সোক্লোরোকুইন যদি এক্ষেত্রে কার্যকরী ভূমিকা নেয়, তবে তার তৈরি এই ওষুধ আরও বেশি কার্যকরী ভূমিকা নেবে।বর্তমান পরিস্থিতে দেশ ও পৃথিবীর সংকটকালে তার তৈরি এই ওষুধ ভারতীয় মেডিক্যাল বোর্ড পরীক্ষা করে দেখুক বলে দাবিও  করেন তিনি ।দিলীপ রায়ের তৈরি ওষুধ গ্রামের সকলে খেয়েছেন পাশাপাশি তারাও তাদের আত্মীয় স্বজন ,বন্ধু বান্ধব কে দিয়েছেন।যেহেতু আয়ুর্বেদ ওষুধ তাই কোনো ক্ষতি হবে না জেনে তারা ভরসা করে খেয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *