“আজই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই”, রাজ্যকে চিঠি রাজ্যপালের

রাজ্যের রাজ্যপাল জাগদীপ ধনখড় রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজিকে আজ বিকেলেই তলব করেছেন। রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার জন্য মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠালেন রাজ্যপাল। সেই প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রীকে রাজ্যপাল জাগদীপ ধনখড় একটি চিঠিও দিয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই সেই চিঠির ছবি তিনি টুইটারে শেয়ার পর্যন্ত করেছে। বুধবার টুইট করে রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় লেখেন, "কলকাতা হাইকোর্টে যে বিশৃঙ্খলা হয়েছে তা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই। আর রাজ্যে সাম্প্রতিক সময়ে যেভাবে নারীদের উপর বর্বরোচিত অপরাধের ঘটনা ঘটছে তা নিয়েও আলোচনা করতে চাই।

রাজ্যের রাজ্যপাল জাগদীপ ধনখড় রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজিকে আজ বিকেলেই তলব করেছেন। রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার জন্য মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠালেন রাজ্যপাল। সেই প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রীকে রাজ্যপাল জাগদীপ ধনখড় একটি চিঠিও দিয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই সেই চিঠির ছবি তিনি টুইটারে শেয়ার পর্যন্ত করেছে।

 

বুধবার টুইট করে রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় লেখেন, “কলকাতা হাইকোর্টে যে বিশৃঙ্খলা হয়েছে তা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই। আর রাজ্যে সাম্প্রতিক সময়ে যেভাবে নারীদের উপর বর্বরোচিত অপরাধের ঘটনা ঘটছে তা নিয়েও আলোচনা করতে চাই। কারণ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে”।

 

এদিন বুধবার তৃণমূল কংগ্রেসের আইনজীবিদের একাংশ কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস বয়কট করতে চেয়ে বিক্ষোভ দেখান। এই পরিস্থিতি বরদাশ্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি। পছন্দ না হলে রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার নিদান দিয়েছেন তিনি। ওই এজলাসে বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও তাঁর জুনিয়র সহকর্মীরা প্রবেশের চেষ্টা করলে বয়কটপন্থীদের সঙ্গে ঠেলাঠেলি করার অভিযোগ ওঠে। এই ঘটনার বিষয়ে রাজ্যের রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে আলোচনা করতে চান বলে জানা গিয়েছে।

 

এদিনের চিঠিতে রাজ্যপাল লিখেছেন, “আপনি নিশ্চয়ই সম্মত হবেন যে, সংবিধান এবং আইনের শাসন দ্বারা পরিচালিত ব্যবস্থায় আইনের দ্বারস্থ হওয়ার পথ রুদ্ধ হলে তা গণতন্ত্রের কফিনে শেষ পেরেক হয়ে ওঠে”। এই নিয়ে বুধবার মমতার সঙ্গে কথা বলতে চান বলেও জানিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনখড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *