অমিত মালব্য বলেন, মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী জানেনই না বাংলায় কোভিডে মৃত্যু ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে

INTERNET:বাংলায় কোভিড পরিস্থিতি বেলাগাম হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় যখন কেন্দ্রের দিকে আঙুল তুলছেন, তখন বুধবার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে বিজেপি অভিযোগ করল, এই পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রীই দায়ী। হয় রাজনীতি করতে গিয়ে উনি এতই ব্যস্ত যে রাজ্যে কোভিডের সংক্রমণ নিয়ে তাঁর কোনও ধারণা নেই। নয়তো উনি প্রকৃত পরিস্থিতি নিয়ে বাংলার মানুষকে বিভ্রান্ত করেছেন। গত ১৯ এপ্রিল একটি বেসরকারি সংবাদ চ্যানেলে মমতা বন্দ্যোপাধ্যায় একটি সাক্ষাত্‍কার দিয়েছিলেন। সেই সাক্ষাত্‍কারের শুরুতেই তাঁকে প্রশ্ন করা হয়েছিল বাংলার কোভিড পরিস্থিতি নিয়ে। বলা হয়েছিল, বাংলায় কোভিডে মৃত্যু প্রায় ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। কিন্তু তা শুনেই মুখ্যমন্ত্রী বলেন, এটা ঠিক পরিসংখ্যান নয়। হতে পারে এটা গোটা ভারতের পরিসংখ্যান। আমার মনে হচ্ছে কোথাও গুলিয়ে গেছে ব্যাপারটা। এমন কোনও তথ্য তাঁর কাছে নেই।


Amit Malviya@amitmalviya·Can a clueless Mamata Banerjee fight Covid in Bengal? On 19April2021, she said its wrong to say 10,000 people died in WB due to Covid and she has no such information… Fact is: number of Covid deaths in WB had crossed 10,000 on 27Feb2021, much before the polls were announced!

অথচ বাস্তব হল, ফেব্রুয়ারি মাসের গোড়ার দিকেই বাংলায় কোভিডে মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছিল। তখনও নির্বাচন কমিশন বাংলায় ভোট ঘোষণা করেনি। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবিধানিক অধিকার নিয়ে রাজ্যের প্রশাসনিক প্রধান ছিলেন। সেই সঙ্গে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি মুখপাত্র অমিত মালব্য এদিন বলেন, মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী জানেনই না বাংলায় কোভিডে মৃত্যু ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। দু’মাস আগে গত ২৭ ফেব্রুয়ারিই তা ১০ হাজারের অনেকটাই বেশি ছিল। অর্থাত্‍ তাঁর কোনও ধারণাই নেই বাংলায় কোভিড সংক্রমণের পরিস্থিতি কেমন! এমন মুখ্যমন্ত্রী কি বাংলায় কোভিড নিয়ন্ত্রণ করতে পারবেন? বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘বাংলায় করোনা পরিস্থিতি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ধারাবাহিক ভাবে মিথ্যা বলে গিয়েছেন। এখন মুখ্যমন্ত্রী যদি প্রকৃত পরিস্থিতি নিয়ে মানুষকে বিভ্রান্ত করেন, তা হলে বাংলার মানুষ কীভাবে বুঝবেন যে কতটা ভয়ানক ভাবে ছড়িয়েছে সংক্রমণ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *