রুদ্ধ শ্বাস ম্যাচে জিতে সেমিফাইনালে ভারত

আজকের ম্যাচ শুরু হয় অ্যাডিলেটে ভারতীয় সময় দুপুর 1.30 মিনিটে।টসে জিতে ভারত কে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ ক্যাপ্টেন শাকিব।শুরুতে রোহিত এর উইকেট পড়ে গেলেও রাহুল এবং বিরাট খেলা ধরে নেই।একটা সময় মনে হচ্ছিল 200 রানের গন্ডি অতিক্রম করবে। ব্যাক্তিগত 50 রানের মাথায় রাহুল আউট হলে সূর্য্যকুমার এবং বিরাট খেলার হাল ধরে।অবশেষে নির্ধারিত 20 ওভারে 184 রানের টার্গেট দেয় বাংলাদেশ কে।
শুরুটা ভালো করেছিল বাংলাদেশ।লিটন দাস দুর্দান্ত ব্যাট করে ঘুম উড়িয়ে দিয়েছিল ভারতীয়দের। 7 ওভারে বাংলাদেশ এর রান বিনা উইকেটে 66,শুরু হলো বৃষ্টি।উৎসাহিত ছিল বাংলাদেশ এর সমর্থকরা।খেলা যদি আর না হতো তাহলে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ জিতে যেত।কিন্তু তা আর হলো না।খেলা আবার শুরু হলো।টার্গেট গিয়ে দাঁড়াল 16 ওভারে 151 রান, অর্থাৎ বাংলাদেশ কে জিততে তখন দরকার 9 ওভারে 85 রান হাতে 10টি উইকেট।

শুরুতেই কে এল রাহুল এর দুর্দান্ত ফিল্ডিং এর সুবাদে ব্যাক্তিগত 60 রানে আউট হয়ে ফিরে গেলেন লিটন দাস।তারপর সেই ভাবে কেও দাড়াতে পারলো না ভারতীয়দের বোলিং এবং দুর্দান্ত ফিল্ডিং এর সুবাদে।তবে শেষ ওভারে খেলা রীতিমত জমে উঠেছিলো।শেষ ওভারে বল হাতে আর্ষদীপ সিং।বাংলাদেশকে জিততে হলে দরকার 19 রান।অবশেষে 5রানে জিতে সেমিফাইনালে চলে গেলো রোহিত বাহিনী।ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত T20 ওয়ার্ল্ড কাপে সর্বোচচ রান তার ঝুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *