রাজ্যে সম্পূর্ণ লকডাউন সপ্তাহে দু’দিন ঘোষণা করল রাজ্য সরকার

সৌজন্যে :ইন্টারনেট -করোনা সংক্রমণ রুখতে এবার প্রতি সপ্তাহে দু’দিন করে গোটা রাজ্যে পুরো লকডাউনের ঘোষণা করল রাজ্য সরকার।চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যে কড়া লকডাউন করা হবে। আগামী সপ্তাহে বুধবার পুরো লকডাউনের কথা ঘোষণা করেন তিনি।

সোমবার নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এই দু’দিন অফিস, কাছারি কিছুই খুলবে না। কোনও পরিবহণও চলবে না। আগামী সপ্তাহে কোনদিন লকডাউন হবে, তা পরে ঘোষণা করা হবে বলে জানান আলাপন বন্দ্যোপাধ্যায়।
রোজই দ্রুতহারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই রাজ্যেও সংক্রমণ উর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে রাজ্য সরকার নতুন করে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল। তবে এবার সপ্তাহে দুদিন করে হবে লকডাউন। সারা রাজ্যেই এই দিনগুলিতে লকডাউন জারি থাকবে বলে সোমবার নবান্ন থেকে এই ঘোষণা করলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।  রাজ্যের কিছু এলাকায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে বলেও এদিন স্বীকার করে নিয়েছেন স্বরাষ্ট্রসচিব। এদিন নবান্নে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। এই বৈঠকের পৌরোহিত্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব ছাড়াও রাজ্যের শীর্ষ আমলা ও পুলিশ আধিকারিকগণ।
এদিন সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব বলেন, ‘আমলা, চিকিৎসক ও বিশেষজ্ঞদের কমিটি মনে করছে, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এই লকডাউন জরুরি। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘কন্টেইনমেন্ট জোনে যেমন পুরো লকডাউন চলছে তেমনই চলবে। তার সঙ্গে সপ্তাহে দু’দিন সারা রাজ্যেই পুরো লকডাউন করা হবে।
প্রসঙ্গত, গত শনিবারই সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছিলেন, বাংলার পরিস্থিতি ‘উদ্বেগজনক নয়’। সেইসঙ্গে তিনি জানান, রাজ্যে সার্বিকভাবে আর লকডাউন জারির পরিকল্পনা নেই, যদি না পরিস্থিতি আরও মারাত্মক হয়। কিন্তু এদিন স্বরাষ্ট্রসচিবের ঘোষণায় বাংলার পরিস্থিতি ‘উদ্বেগজনক’ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *