মোদীকে হটাতে কংগ্রেসের ‘হাত’ ধরতে রাজি,শর্ত দিলেন তৃণমূলনেত্রী

সামনে লোকসভা নির্বাচন।মোদীর সরকারকে গদিচ্যুত করতে কংগ্রেসের সঙ্গে ‘হাত’ মেলাতে রাজি তৃণমূল।এমনটাই জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে। কংগ্রেস এর ‘নীতি’ নিয়ে অবশ্য প্রশ্ন তুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”যেখানে কংগ্রেস শক্তিশালী, সেখানে ওদের সমর্থন করব। কোনও সমস্যা নেই। তবে ওদেরও অন্য দলকে সমর্থন করা উচিত।”মমতা বলেন, আমরা কর্নাটককে সমর্থন করব। অথচ, আপনারা রোজ এখানে (পশ্চিমবঙ্গ) আমাদের সঙ্গে লড়াই করবেন, এটা তো ঠিক নীতি নয়।

বিজেপি সরকারকে হটাতে অতীতে বহুবারই সক্রিয় হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।২০২১ সালে তৃতীয় বার ক্ষমতা দখলের পর থেকে নতুন করে বিজেপি বিরোধী হন মমতা।বিজেপি বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকও করেছিলেন দিল্লিতে।সনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠক করেছিলেন মমতা।গোয়ায় বিধানসভা নির্বাচনের সময় প্রকাশ্যে এসে ছিল কংগ্রেস এবং‌ তৃণমূলের মধ্যে লড়াই।

বিজেপির একমাত্র বিকল্প বলে প্রচার করছে ঘাসফুল শিবির।সাগরদিঘিতে উপনির্বাচনে পর ‘ক্ষুব্ধ’ মমতা জানিয়ে দিয়েছিলেন যে, তৃণমূল আর মানুষের জোট হবে।কর্নাটকে বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ‘বড়’ জয় নিয়েও মুখ খোলেন মমতা।তবে ২ দিনের মাথাতেই সেই ‘দূরত্ব’ সরিয়ে বিজেপি বিরোধী জোট গড়তে কংগ্রেসকে সমর্থনের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *