মমতার রেসিপিতেই মিষ্টিতেই এবার রসালো আমের ভরপুর স্বাদ

আমের ফ্লেভার মেশানো রসকদম্ব, সন্দেশ, চমচম সহ প্রায় ১২ রকমের মিষ্টি

প্রশাসনিক বৈঠকে আম থেকে বিভিন্ন স্বাদের মিষ্টি তৈরি করা নিয়ে আলোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই শুরু হয়ে গিয়েছে কাজ।মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স আমের স্বাদ ভিত্তিক ১২ থেকে ১৪ রকমের মিষ্টি উত্‍পাদন করে প্রশাসনের কাছে দিয়েছে।

জেলা মিষ্টি ব্যবসায়ী সমিতি,মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স কর্মকর্তাদের নিয়ে জেলা প্রশাসনের আলোচনায় হয় বুধবার দুপুরে।আমের ফ্লেভার মেশানো রসকদম্ব, সন্দেশ, চমচম সহ প্রায় ১২ রকমের মিষ্টি পেশ করেন মালদার মিষ্টান্ন ব্যবসায়ীরা।জেলাশাসক নীতিন সিংহানিয়া এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

ছানার সঙ্গে আমের ফ্লেভার মেশানো মিষ্টির স্বাদ চেখেও দেখেছেন প্রশাসনের কর্তারা। প্রশাসনের কর্তারা একপ্রকার আশাবাদী রসালো সুস্বাদু এই আমের নির্ভরশীল মিষ্টি মালদার বাজার আরও বেশি করে ধরতে পারবে।৪ মে মালদায় প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আমকে কাজে লাগিয়ে মিষ্টি তৈরি করতে।তিনি বলেছিলেন,বাজারে আমের কদর আরও বাড়বে। চাহিদা বাড়বে মালদার মিষ্টিরও।পাঁচ দিনের মধ্যেই বিভিন্ন মিষ্টি ব্যবসায়ীরা আমের ফ্লেভার দেওয়া মিষ্টি তৈরি করেছে।মালদার মিষ্টি ব্যবসায়ী সমিতির সদস্যরা বলেন প্রথম দফায় ১২ থেকে ১৪ রকমের মিষ্টি আমরা আম নির্ভর করার উদ্যোগ নিয়েছি, আগামিতে এই আম নির্ভর মিষ্টি বেশি করে করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *