পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা পুরোহিতদের ভাতা নিয়ে মামলা দায়ের হাইকোর্টে

 সৌজন্যে :ইন্টারনেট – হাইকোর্টে ফের জনস্বার্থ মামলা করলেন সিটু নেতা মামলাকারী সৌরভ দত্ত।দুর্গা পুজোয় ক্লাবগুলোকে কেন অনুদান দেওয়া হচ্ছে? কেনই বা পুরোহিতদের ভাতা দেওয়া হচ্ছে? আগামী বুধবার এই মামলার শুনানি।এবার দুর্গাপুজো কমিটিগুলোকে ৫০,০০০ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ১,০০০ টাকা করে পুরোহিতদের জন্য ভাতা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।


প্রসঙ্গত ২০১৮ সালে প্রথম পুজো কমিটিগুলিকে অনুদান দেওয়া শুরু করে রাজ্য। সেবার ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছিল। সেবছর মামলা করেছিলেন সৌরভবাবু। সেই মামলায় হাইকোর্টে বয়ান বদল করে রাজ্য। জানায় যে, ট্রাফিক পুলিসের “সেফ ড্রাইভ- সেভ লাইফ” প্রকল্পে এই টাকা দিচ্ছে সরকার। অবশেষে, মামলায় স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। তারপর তা তুলেও নেওয়া হয়। এরপর সৌরভ দত্ত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। এখনও সেই মামলার নিষ্পত্তি হয়নি শীর্ষ আদালতে। তার মধ্যেই ফের মামলা হল কলকাতা হাইকোর্টে।

আইনজীবী সালোনি ভট্টাচার্য জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায়ের কপি আদালতে বুধবার জমা দেবেন তারা। এখন দেখার আগামী সপ্তাহে এই মামলার শুনানিতে কী রায় দেয় কলকাতা হাইকোর্ট।বিরোধীদের অভিযোগ,বিধানসভা ভোটের আগে সরকারি টাকায় খয়রাতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাম-কংগ্রেসের বক্তব্য, হিন্দুত্ব নিয়ে বিজেপির সঙ্গে প্রতিযোগিতামূলক সাম্প্রদায়িকতা চালাচ্ছে তৃণমূল সরকার। আর তার জেরেই ফের মামলা করেন সিপিএমের শ্রমিক সংগঠনের নেতা সৌরভ দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *