একাধিক পুজো কমিটি এবার করোনা মোকাবিলায় রাজ্যের পাশে

এবার করোনা পরিস্থিতির মোকাবিলায় রাজ্যের পাশে দাঁড়াল পুজো কমিটিগুলিও। একইসঙ্গে অক্সিজেন সংকট কাটাতেও বড় পদক্ষেপ গ্রহণ করল রাজ্য।ক্যাবিনেট বৈঠকের পরই সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনিই রাজ্য সরকারের নয়া সিদ্ধান্তগুলির কথা সাংবাদিক বৈঠকে জানান। তিনি জানান, এবার কোভিড পরিস্থিতির মোকাবিলায় এগিয়ে এল পুজো কমিটিগুলিও। পুজো কমিটিগুলির ক্লাব বা কমিউনিটি হলে এবার তৈরি হবে সেফ হোম অথবা অক্সিজেন বুথ। ইতিমধ্যেই সেই উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান রাজ্যের মুখ্যসচিব। 

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।একইসঙ্গে, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আরও জানান, যাঁরা ইতিমধ্যেই ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়ে গিয়েছেন, টিকা পাওয়ার ক্ষেত্রে তাঁরাই অগ্রাধিকার পাবেন। তিনি আরও জানান, বেসরকারি হাসপাতাল থেকে যাঁরা টিকার প্রথম ডোজ নিয়েছেন, তাঁদের দ্বিতীয় ডোজ দেবে রাজ্য। এর জন্য ক্যালেন্ডার প্রকাশ করা হবে। কে কোন নিকটস্থ হাসপাতাল থেকে টিকার দ্বিতীয় ডোজ নেবেন, তা সরকার জানিয়ে দেবে বলেও জানান মুখ্যসচিব।

 চূক্তির ভিত্তিতে চিকিত্‍সাকর্মী, নার্স, টেকনিশিয়ান নিয়োগ করবে রাজ্য। সরাসরি ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে বলেও সাংবাদিক বৈঠকে জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানান, প্রয়োজনে এমবিবিএসের চূড়ান্ত পর্বের পড়ুয়াদেরও কাজে লাগানো হতে পারে। প্রতিটি পঞ্চায়েত এবং পুর এলাকায় অন্তত একটি অ্যাম্বুল্যান্স এবং শববাহী যান রাখার পরিকল্পনা করা হচ্ছে বলেও জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *