বর্ধমান পৌরসভার উদ্যোগে টাউন হল ময়দানে আয়োজন স্বয়ংসিদ্ধা মেলার

স্বনির্ভর গোষ্ঠির মহিলাদের কাজে অগ্রগতি আনতে এবং স্বনির্ভর গোষ্ঠির মহিলাদের উৎপাদিত দ্রব্যের বিপনন বাড়াতে বর্ধমান পৌরসভার উদ্যোগে বর্ধমান টাউন হল ময়দানে আয়োজন করা হয় স্বয়ংসিদ্ধা মেলার। প্রদীপ প্রজ্বলন করে মেলার উদ্বোধন করেন মন্ত্রী স্বপন দেবনাথ।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাওন সেন,সভাধীপতি শম্পা ধারা,এস ডি ও,উপ পৌর প্রশাসক আইনূল সহ অন্যান্যরা।স্বয়ংসিদ্ধা মেলা থেকে ধোকরাশহীদ ১,২,৩ ও দীঘির পার সহ বর্ধমান পৌরসভার সমস্ত স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলাদের হাতে চেক তুলে দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ।

অনুষ্ঠানে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন আপন প্রচেষ্টায় সিদ্ধি লাভ করলেই তো স্বয়ংসিদ্ধা।গোটা পশ্চিমবাংলা করপোরেশন ও পৌরসভা মিলিয়ে ১২৫ টি আছে। সেই সমস্ত করপোরেশন ও পৌরসভায় যে স্বয়ং ভর গোষ্ঠী আছে আদের নিজের পায়ে দাঁড়াতে। তাদের নিজের আত্ম সম্মানের সাথে বাঁচাতে যেমন ব্যঙ্ক লিঙ্কেজ করে দেওয়া হয় এবং তাদের উৎপাদিত দ্রব্যের বিপননের একটা একটা ব্যবস্থা করে দেওয়া হয় বলে বলে স্বপন দেবনাথ।

শাওন সেন বলেন এই সলফেল গ্ৰুপ গুলোর উৎপাদিত জিনিষ গুলো মার্কেটিং এর জন্য এই ধরনের মেলা করা সয়েছে। বর্ধমান পৌরসভার উপপৌর প্রশাসক আইনুল হক বলেন দারিদ্র সীমার নিচে বসবাস কারী মহিলারা যাতে নিজের পায়ে দাঁড়ায় এবং স্বনির্ভর হয়ে উঠুক সেই কারণেই এই সেলফেল গ্রুপ।এই স্বনির্ভর গ্রুপ গুলোর মহিলাদের আগে থেকে প্রশিক্ষণ দেওয়া হয়। এবং যে সমস্ত প্রডাক্ট গুলো উন্নত মানের বলে জানান আইনুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *