২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪৪ জন

সৌজন্যে :ইন্টারনেট -রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৪ জনের শরীরে মিলল মারণ করোনার ভাইরাস। যার ফলে এক ধাক্কায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৫৩৬ জন। মোট মৃত ২৯৫ জন৷ এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্ত ২,৫৭৩ জন৷

                                        

সারা রাজ্যের মধ্যে কলকাতাতেই পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২০০০ ছুঁই ছুঁই। গত ২৪ ঘণ্টায়  কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ জন। কলকাতায় এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯০০ জন। সরকারি হিসেব  অনুযায়ী, এই মুহূর্তের রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ২,৫৭৩ জন। এ দিন ৯,২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে৷ আর সেই পরীক্ষায় নতুন করে ৩৪৪ জন করোনা আক্রান্ত হল৷ যা রাজ্যে এই পর্যন্ত সর্বোচ্চ৷ এর আগে সর্বোচ্চ সংখ্যাটা ছিল ২০৮ জন৷ এদিনের বুলেটিনে জেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ বাড়ছে রাজ্যের৷ অনেকেই মনে করছেন গত কয়েক দিনে যে বিভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা বাংলায় ফিরছেন, তাঁদের অনেকের মধ্যে উপসর্গ থাকার কারণেই আক্রান্তের সংখ্যাটা হঠাৎ বেড়ে গেল এতটা৷ গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৮৭ জনই কলকাতার।

তবে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার পাশাপাশি, সামান্য একটু স্বস্তির খবরও আছে। তা হল গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন আরও ৯০ জন। এরফলে এখন পর্যন্ত এরাজ্যে মোট ১,৬৬৮ জন সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে সুস্থতার হার ৩৬.৭৭ শতাংশ। 
মোট ৩৮টি ল্যাবরেটরিতে টেস্ট হচ্ছে করোনার। ৬৯টি হাসপাতালে চলছে চিকিৎসা। ৯২০টি আইসিইউ বেড রয়েছে, ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। রাজ্যের মোট ৫৮২টি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ১৭ হাজার ৪২১ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ১ লক্ষ ৯ হাজার ৫৫৭ জন।
                    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *