এলাকার মন্দির গুলিতে ঠাকুরের ভোগের জন্য এগিয়ে এলেন মন্ত্রী

রিতা ভট্টাচার্য্য:কালনা – করোনার জেরে লক ডাউন দেশ। বন্ধ সমস্থ ব্যবসাবাণিজ্য সহ স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ প্রায় সমস্ত ধর্ম প্রতিষ্ঠান ও। বিভিন্ন ধর্মের পুজো অর্চনা প্রায় বন্ধ। চলছে নিত্য সেবা এবং শুধু মাত্র ঠাকুরের ভোগ। কিন্তু কি করে চলবে এই পরিস্থিতে ঠাকুরের ভোগ?বাড়ির বাইরে না বেরোনোয় সকলের উপার্জন বন্ধ প্রায়।এই ভাবনা থেকে মুক্তি দিলেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী স্বপন দেবনাথ। এলাকার যে সব মন্দির গুলিতে ঠাকুরের ভোগ মানুষের দানে  বা চেয়েচিন্তে হয় তাদের সাময়িক কিছুটা রিলিফ দিতে এগিয়ে এলেন  মন্ত্রী।

লক ডাউন এর প্রথম দিন থেকে আমরা দেখে এসেছি কি ভাবে তিনি প্রতিনিয়ত মানুষের পশে থাকছেন। পায়ে হেটে প্রচার করছেন। মানুষ কে সচেতন করছেন।এছাড়াও প্রথম দিন থেকে তিনি বাড়ি ফেরা বন্ধ করে দিয়ে পার্টি অফিসে রাট কাটছেন।মন্ত্রীর এই রূপ উদ্যোগে  সাধুবাদ জানিয়েছেন বিরোধী শিবির ও। 

রবিবার এলাকার  মন্দির গুলিকে সমসাময়িক পরিস্থিতিতে ঠাকুরের ভোগের জন্য – 5 কেজি  চাল,আলু 2কেজি, ডাল 1 কেজি,পনির-500 গ্রাম করে তুলে দিলেন,এছাড়াও সবজি বিতরণ করলেন  পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী শ্রী স্বপন দেবনাথ মহাশয়

 পাশাপাশি রবিবারই  বিদ্যানগর দামোদর পড়া অনাথ আশ্রম শিশুদের শারীরিক পরীক্ষা করালেন  রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ. গত কয়েকদিন ধরে নিজেও ওইখানে থাকছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *