আচমকাই থমকে সব স্বপ্ন-বাধা হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস

রিতা ভট্টাচার্য্য :কালনা -আচমকাই সব গিয়েছে থমকে। লক্ষ্য পূরণে বাধা হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস।হাওয়াই দ্বীপপুঞ্জের মলোইকা চ্যানেল পার হওয়ার কথা ছিল ইংলিশ চ্যানেল জয়ী পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা  সায়নী দাসের।চলতি বছর সেপ্টেম্বর মাসে প্রথম মহিলা  ভারতীয় হিসাবে মলোইকা চ্যানেল পার করার কথা ছিল সায়নীর। ইতিমধ্যে পুরীর সমুদ্র এবং গঙ্গায় 15 থেকে 16 ঘন্টা প্র্যাকটিস করে নিজেকে তৈরিও করে ফেলেছিল সে।


 কিন্তু সায়নীর মলোইকার পাইলট এই পরিস্থিতিতে চ্যানেলে নামার পারমিশন দেয়নি। আর যার ফলে এবছরের জন্য মলোইকা চ্যানেল জয় করে তার মুকুটে আরেকটি পালক সংযোজন হওয়া স্বপ্ন থেকে তাকে বিরত থাকতে হচ্ছে। আগামী বছর 2021 সালের মার্চ মাসে ফের মলোইকা চ্যানেলে নামার কথা ভেবেছেন সায়নী।  2017-18-19 ইংলিশ চ্যানেল, রটনেস্ট চ্যানেল ও কাটালিনা চ্যানেল জয় করে কালনার মুখ উজ্জ্বল করেছিল সায়নী।


 ইতিমধ্যে সেখানে থাকার জন্য কটেজ ভাড়াও ক্যানসেল করেছেন তারা।কটেজের ভাড়া বাবদ দু’লক্ষ 12 হাজার টাকা ইতিমধ্যে ফেরত পেয়েছেন।জাপান এয়ারলাইন্সের মাধ্যমে প্লেনের টিকিটের টাকা ফেরত পাওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে সায়নীর পরিবার। সবকিছু ঠিক থাকলে 2021 এ সপ্ত সমুদ্র পার হওয়ার লক্ষ্যে এগনোর সায়নীর মুকুটে মলোকাই চ্যানেল পেরোনোর নতুন পালক সংযোজিত হবে। আনন্দবার্তার ১৪২৫ সেরাবাঙালি (ক্রীড়াক্ষেত্র )সম্মানে সম্মানিত সায়ানি দাসের স্বপ্ন পূরণের অপেক্ষায় আনন্দবার্তার পরিবার।  

https://www.youtube.com/watch?v=HjJjq28A7lw&t=216s

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *