করোনা ভ্যাকসিন না পেলে ওষুধের দোকান বন্ধ রাখার হুমকি

বর্ধমান :- করোনা ভ্যাকসিন না পেলে আগামী দিনে ওষুধের দোকান বন্ধ রাখার হুমকি দিলো বেঙ্গল কেমিস্টস অ্যান্ড ড্রাগগিস্টস অ্যাসোসিয়েশনের কর্ম কর্তারা।বুধবার বর্ধমান কল্যাণী মার্কেটে চত্বরে আন্দোলনে সামিল হন বর্ধমান কল্যাণী মার্কেটের ওষুধ ব্যবসায়ী ও কর্মচারীরা।দেশের সাথে সাথে গোটা রাজ্য ও পূর্ব বর্ধমান জেলাতেও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের সংখ্যা।করোনা সংক্রমণ রুখতে ইতি মধ্যে পূর্ব বর্ধমান জেলার সংবাদ মাধ্যম, হর্কাস, পরিবহন কর্মীর ওয়ার্কার-রা করোনা ভ্যাকসিন পেয়েছেন।কিন্তু বর্ধমান কল্যাণী মার্কেট সহ গ্রাম গঞ্জের ওষুধ ব্যবসায়ীরা করোনা ভ্যাকসিন না পাওয়ায় আতঙ্কিত তারা।

বেঙ্গল কেমিস্টস অ্যান্ড ড্রাগগিস্টস অ্যাসোসিয়েশনের ডিস্ট্রিক্ট এডমিস্টেটিভ সেক্রেটারি গঙ্গাধর খান্ডেওয়াল বলেন গত ১৮ তারিখ রাজ্য সরকার একটি তালিকা প্রকাশ করেছেন তাতে প্রেটল পাম্প, হর্কাস, পরিবহন কর্মীর ওয়ার্কারদের নাম থাকলেও ওষুধ ব্যবসায়ীরা ও ওষুধ দোকানের কর্মীদের কোনো নাম নেই। অথচ নিজেদের জীবন বাজী রেখে এই ব্যবসায়ীরা প্রতিদিন হাজার হাজার মানুষের সাথে মেলামেশা করেন। ইতিমধ্যে এই কল্যাণী মার্কেটে বেশ কয়েকজন ওষুধ ব্যবসায়ীরা ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি মারাও গেছেন কয়েকজন ওষুধ ব্যবসায়ীরা।

করোনা ভ্যাকসিনের জন্য জেলাশাসক, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক, সহ জেলা ও রাজ্য আধিকারিক দের জানিয়েও কোন কাজ হচ্ছে না। অতি শীঘ্রই ওষুধ ব্যবসায়ীদের করোনা ভ্যাকসিন না দিলে আগামী দিনে এই ওষুধের দোকান বন্ধ হয়ে যাবে বলেন তিনি।বিসিডিএ সেক্রেটারি মৃণাল তা বলেন আমরাও প্রথম শাড়ির করোনা যোদ্ধারা মধ্যে পরি।ডাক্তারদের পরেই আমারা।অথচ আমাদের করোনা ভ্যাকসিন না দেওয়ায় আমরা আতঙ্কিত।শীঘ্রই ওষুধ ব্যবসায়ীদের করোনা ভ্যাকসিন না পেলে আগামী দিনে ওষুধের দোকান বন্ধ হয়েযাবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *